প্রতিদিনের বাছাইকৃত সব চাকরির খবর ২০২২ এবং নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আজকের চাকরির খবর, এ সপ্তাহের চাকরির খবর থাকছে, সরকারি চাকরির খবর, পত্রিকার নিয়োগ সার্কুলার সহ নতুন সকল চাকরির সংবাদ। দেশ বিদেশের সেরা চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সবার আগে পেতে আমাদের সাইট ভিজিট করুন।

Full width home advertisement

Post Page Advertisement [Top]

প্রেম মানে হৃদয়ের টান,
প্রেম মানে একটু অভিমান ,
২টি পাখির ১টি নীর,
১টি নদীর ২টি তির ,
২টি মনের ১টি আশা তার নাম ভালবাসা।


আমি তো হাত বাড়িয়ে দাড়িয়ে আছি তোমার ভালবাসা নিব,
দাও তুমি কত ভালবাসা দিবে আমায়,
বিনিময়ে একটা হৃদয় তোমায় দিব যা কখনো ফিরিয়ে নিবার নয়।


পাষান পৃথিবীর পাষান মানুষ,
স্বার্থের বিনিময়ে সবাই বেহুশ,
ধুরে গেলে অভিমান কাছে এলে অভিনয়,
মানুষ যে নিষ্টুর এটাই তার পরিচয়।


হারিয়ে যেতে ইচ্ছে করে অনেক দূরে যেখানে রয়েছে তোমার ভালোবাসার সূখের নীড় ।
আর সেই নীড়ে কাটিয়ে দিতে চাই শত জনম ।
আমি কল্পনার সাগরে ভেসে চলে যাব,
যাব তোমার হৃদয় সৈকতে, তুমি দিবেনা ধরা ?


মনটা দিলাম তোমার হাতে,যত্ন করে রেখো।
হৃদয় মাঝে ছুট্ট করে আমার ছবি একো।
স্বপ্নগুলো দিলাম তাতে,আর ও দিলাম আশা.
মনের মত সাজিয়ে নিও আমার ভালবাসা।
 


মনটা দিলাম তোমার হাতে,যত্ন করে রেখো।
হৃদয় মাঝে ছুট্ট করে আমার ছবি একো।
স্বপ্নগুলো দিলাম তাতে,আর ও দিলাম আশা.
মনের মত সাজিয়ে নিও আমার ভালবাসা।


নিল আকাশে তারার মেলা .
মধ্য রাতে চাদের খেলা .
স্নিগ্ধ সকাল, শিশির ভেজা,
সুধু দেখো আমার প্রেমে কতো মজা.


আমার ও ইচ্ছা করে কল না দিয়ে SMS
না দিয়ে চুপ করে থাকতে,দেখতাম তোমার ভালবাসা কতটুকু গভীর ,
কিন্তু একটা সময় আসে আর পারিনা।
তখন চুখের পানি কোনে চলে আসে।
আমি যে তোমাকে কত ভালবাসি ভুজাতে পারবনা জান।
 


মিষ্টি হেসে কথা বলে পাগল করে দিলে,
তোমায় নিয়ে হারিয়ে যাবো আকাশের নীলে,
তোমার জন্য মনে আমার অফুরন্ত আশা,
সারা জীবন পেতে চাই তোমার ভালবাসা ।
 


১০

অভিমানী বন্ধু তুমি কিছু ভুজনা,
কি করে ভুজাব তোমায় মনের বেদনা,
তোমাকে কি সব কথা খুলে বলতে হই,
এমন কিছু কথা আছে যা ভুজে নিথে হয়.
 


১১

কিছু কথা কিছু পরিচয়,
ক্ষনিকের হয়।
কিছু ব্যাথা কিছু সৃষ্টি,
ভূলার নয়। কিছু মানুষ কিছু বন্ধু চিরদিনের হয়।
“আই মিছ ইউ”।
 


১২

কেও প্রেম করে,কেও প্রেমে পরে ।
আমার হয়েছে কুনটা , জানেনা এই মনটা।
কেও ভুল করে,কেও ভুলের শিকার হই,
আমার হয়েছে কোনটা,জানেনা এই অভুজ মনটা।
 


১৩

নীলিমার অপেক্ষায় ওই নিল,
মেঘের অপেক্ষায় ওই আকাশ,
রাতের অপেক্কায় ওই চাঁদ,
বসন্তের অপেক্ষায় ওই কোকিল।
আর তোমার মিষ্টি হাতের sms এর অপেক্ষায় আমি.
 


১৪

চাঁদ তুমি যেমন রাতকে ভালোবাসো,
আমিও তেমনি একজনকে ভালবাসি।
তোমার ভালবাসা যেমন কেব ভুজেনা,
তেমনি আমার ভালবাসা ও সে বুঝেনা।
 


১৫

যদি বৃষ্টি হোতাম।
তোমার দৃষ্টি ছুঁয়ে দিতাম ।
চোখে জমা বিষাদ টুকু এক নিমিষেই ধুয়ে দিতাম ।
 


১৬

জীবনের রং বড় বিচিত্র,
কখনো লাল কখনো নীল।
কখনো মুক্ত পাখির মতো।
কখনো আবার চুপসে যাওয়া ফুলের মতো।
হারিয়ে যায় কত চেনা মুখ।
থেকে যায় সুধু অনাবিল সূখ।
 


১৭

একটু কানে শুনো। এক টু আমায় জানো?
একটু সময় দিয়। এক টু খবর নিয়ো?
একটু যখন একা। এক টু দিয়ো দেখা?
একটু নিয়ো খোঁজ। এক টু ভেবো রোজ?
একটু আমায় ডেকো। ভীষন ভালো থেকো???
 


১৮

যদি যাও কখনো হারিয়ে সময়ের টানে,
তবে কিভাবে তোমায় রাখব ধরে বল হৃদয়ের কুনখানে,
জানি তোমায় কোনো ভাবে আটকানো যাবেনা,
তবে এতটুকু সুনে যেও আর কখনো এই পৃথিবীর বুকে আমায় তুমি খুঁজে পাবে না।
 


১৯

জীবনকে খুজতে গিয়ে তোমাকে পেয়েছি,
নিজেকে ভালবাসতে গিয়ে তোমার প্রেমে পরেছি,
জানতাম না কাকে বলে ভালো ভালবাসা,সিখিয়েছ তুমি।
 


২০

আকাশ সমান ভালবাসা নিয়ে তোমার সামনে দাড়িয়ে আছি.
তুমি চোখ খুলে দেখো ভালবাসার সাগর নিয়ে দাড়িয়ে আছি আমি.
কি বলবেনা??
“I love you too”
 


২১

মেঘলা বরণ অঙ্গ জুড়ে তুমি আমায় জড়িয়ে নিতে,
কষ্ট আর পারতো না তোমায় অকারণে কষ্ট দিতে!
 


২২

যদি দেখা না হয় ভেবোনা দূরে আছি।
যদি কথা না হয় ভেবোনা ভূলে গেছি।
যদি না হাসি ভেবোনা অভিমান করেছি।
যদি ফোন না করি ভেবোনা হারিয়ে গেছি।
মনে রেখো তোমায় আমি ভালোবাসি।
 


২৩

ফুলের রানী ,রূপের রানী কোথায় তুমি যাও?
তোমার সাথে সঙ্গী করে,আমায় নিয়ে যাও.
কি সুন্দর হাসি তোমার,মায়াবিথে ভরা,
তোমায় পেলে সত্তি আমি,হব দিশেহারা।
 


২৪

তুমি ভালোবেসে থখনি সুখ পাবে,
যখন তোমার জন্য তোমার মনের মানুষের মুকে হাসি দেখবে,
সাথে সেই সুখের সময়টা কাটাতে পারবে।
 


২৫

স্বপ্ন দিয়ে অখি আমি সুখের সীমানা,
হৃদয় দিয়ে খুজি আমি মনের ঠিকানা।
ছায়ার মত থাকব আমি সুধু তার পাশে,
যদি বলে সে আমায় সত্থী ভালবাসে।
 


২৬

ভালবাসা যদি আকাশ হত তবে আমি মেগ হতাম,
সারাক্কন তার পাশে থাকতাম।
ভালবাসা যদি রাত হত,
তাহলে আমি জোসনা হতাম,
আলো আধারকে ধুর করতাম
but আমি কিছুই না
so আমি সুধু ভালোবেসে কষ্টই পেলাম।
 


২৭

রাতের ওই জোছনায় তোমায় নিয়ে হাটতে ইচ্ছে হই.
ভোরের ওই কুয়াশাতে তোমায় নিয়ে ঘুরতে ইচ্ছে হয়।
রিমঝিম বৃষ্টিতে তোমায় নিয়ে ভিজতে মন চায়.
আর আমার হৃদয়ের আবেগ দিয়ে তোমায় কাছে পেতে মন চায়।
 


২৮

হৃদয়ের জানালা খুলে দেখি প্রিয়া তুমি দাড়িয়ে,
কথা দাও কখনো যাবে না তো হারিয়ে?
যদি পর হাথ দাও বাড়িয়ে,
ভালবাসা দেব তোমায় ভরিয়ে।
 


২৯

নয়ন ভরা জল গ তোমার,অচল ভরা ফুল।
ফুল নেব না অশ্রু নেব ভেবে হই আকুল।
ফুল যদি নেই তুমার হাতে,জল রবে গ নয়ন পাতে।
অশ্রু নিলে ফুটবে না আর প্রেমে মুকুল।
 


৩০

শীতের চাঁদর জড়িযে,
কুয়াশার মাঝে দাঁড়িয়ে,
হাত দুটো দাও বারিয়ে,
শিশিরের শীতল স্পর্শে যদি, শিহরিত হয় মন”
বুঝে নিও আমি আছি তোমার পাশে সারাক্ষন ।
 


৩১

ভালবাসি বাগানের ঝরে যাওয়া ফুল,
ভালবাসি মেঘলা নদীর কুল,
ভালবাসি উড়ন্ত ১ ঝাক পাখি।
ভালবাসি তোমার ওই দুই নয়নের আখি।
 


৩২

মনে পড়ে তোমাকে যখন থাকি নিরবে”
“ভাবি শুধু তোমাকে সব সময় অনুভবে”
“স্বপ্ন দেখি তোমাকে চোখের প্রতি পলকে”
“আপন ভাবি তোমাকে আমার প্রতি নিশ্বাসে ও বিশ্বাসে ।
 


৩৩

আধার রাতে জুনক জলে,হিমেল হবে মন যে দুলে।
জান তুমি আসবে বলে ,ভমর নাচে ফুলে ফুলে।
আস জান করব বরণ, থাকব পাশে সারা জীবন।
I love you
 


৩৪

জোনাকি জলে গভীর রাতে ,
কথা বলি হাওয়ার সাথে।
চাঁদকে বলি চুপটি করে,
গিয়ে তুমি বল তারে,
সে যেন ভালবাসে মোরে।
 


৩৫

চুপি চুপি বলি তোমায় প্রিয়তমা.
আমায় ছেড়ে যেন ধুরে যেওনা .
আচ তুমি আমার হৃদয়ের একদম গহীন বনে.
তোমায় ছাড়া আমি বাচতে পারবনা এই ভুবনে.
 


৩৬

আমি মেল্বনা আর স্বপ্ন দানা ওই নিল সীমানায়-
আমি খুজবো না আর তোমায় কষ্ট সৃতির পাতায়-
আমি বলব না আর কুনুদিন ভালোবাসো আমায়-
এভাবেই কষ্ট নিয়া আমি ভুলে যাব তোমায়।
 


৩৬

তুমি ভাবনা যে,তুমি ভালোবেশনা বলে আমি নিস্য হয়ে ঘেছি,
মোটেই না,
এই নিস্য হব সেই দিন,
যেই দিন আমার হৃদয়ে তোমার জন্য আর কোনো ভালবাসা তাকবেনা।
 


৩৭

আমি প্রেম কি জানিনা,
আমি প্রেম কি বুঝিনা,
শুধু ধিকি ধিকি মন যায় জ্বলে!
কি জানি হায় কোন আগুনে,
মরিবো আমি এই ফাগুনে |
 


৩৮

বন্ধু মানে সুখের সাথী।
বন্ধু মনে রাগ।
বন্ধু মানে দুঃখ সূখের সমান সমান ভাগ।
বন্ধু মানে হালকা হেসে চোখের কোনের জল।
বন্ধু মানে মনে পরলে একটা ছোট কল।
 


৩৯

ভালবাসি তোমায় এই হৃদয় জুড়ে জুড়ে,
তুমি ছাড়া বল থাকি কি করে।
মনে আমার জন্মানো তোমার ভালবাসা।
তুমি যে আমার প্রথম ও শেষ
 


৪০

জোনাকি হলো রাতের বাতি,
স্বপ্ন নাকি ঘুমের সাথী।
মন হলো একটা মায়াবী পাখি,
বন্ধু নাকি সুখ দুখের সাথী।
 


৪১

স্বপ্ন বিলাসী আমি,
স্বপ্নের পথ খুজি অভুজ মন আমার,
মনের কথা কম বুঝি আজব মানুষ আমি,
একা থাকতে ভালবাসি,অবাক হই নিজেই,যখন কষ্ট পেয়ে হাসি।
 


৪২

অল্প অল্প করে তুমি এ হৃদয়ে এ প্রেম জাগালে
তাইত আমি পাগলের মত ভালো ভালবাসি তোমারে,
সারা জীবন তোমার সাথে করথে চাই বসবাস।
 


৪৩

যেখানে যতন করে রেকেছ এই মন,
সেখানে রেখগ আমায় সারাটি জীবন,
তোমাকে ছাড়া যেখানে তাকি সারাক্কন মনে থাকে ভয়.
তোমারি বুকের মাঝে যেন আমার নিরাপধ আশ্রয়।
 


৪৫

যা পেয়েছ তা হারিয়েও না.
যা হারিয়েছ তা র ফেরে পেতে চেওনা,
যা পাওনি তা কখনো তোমার ছিল না।
 


৪৬

জানিনা কতটুকু ভালোবাসি তোমায়,
শুধু বলবো আমার ভালোবাসার শেষ নেই,
তুমি যদি এর সীমানা খুজতে যাও তুমি নিজেই হারিয়ে যাবে আমার ভালোবাসার অতল গভীরে ।
 


৪৭

কোনো এক কুয়াশা ভেজা সকালে দেখেছিলাম তোমায়,
দেখেছিলাম সাদাসিধে সাজে এলোমেলো চুলে মুখ ঢেকে যায়,
আর পাগল হয়ে যাই আমি, কি নিষ্পাপ চাহনি তার,
 


৪৮

কিছু স্বপ্ন সুধু স্বপ্নই রয়ে যায়.
কিছু কথা না বলাই রয়ে যায়.
কিছু ভালবাসা শুদু ভালবাসায় রয়ে যায়।
 


৪৯

তুমি আমাকে বিশাল একটা আকাশ দিলে,
কিন্তু স্বপ্ন দিলা না “মেঘ হয়ে অঝর বৃষ্টি দিলে,
কিন্তু একবার ভিজ্থে দিলানা”
এমন এ ভালোবাসলে,
কিন্তু আপন করে নিলানা।
 


৫০

হইত আমার কাছে নেই মিষ্টি কথার ফুল জরি,
হয়তো নিতে পারবনা তোমায় স্বপ্নপুরী,
আছে ছোট্ট একটা মন,
সেই মনে তোমায় রাখব সারা জীবন।
 


 

===== আরো অনেক সুন্দর ভালোবাসার বাংলা এস এম এস =====

৫১

আকাশ বলে তুমি নীল।
বাতাস বলে তুমি বিল।
নদী বলে তুমি সিমা হিন।
চাঁদ বলে তুমি সুন্দর। ঘাস বলে তুমি সবুজ।
ফুল বলে তুমি অবুজ।
কিন্তু আমি বলি, “তুমি কেমন আছ?”
 


৫২

তুমি ফিরিয়ে দেবার পরেও যদি আমাকে তোমার মনে পরে যায়
ভেবে নিও তুমি নয়,তোমার মন ভালবাসে আমায়।
 


৫৩

খুজে দেখো মনের মাঝে, আছি আমি স্বপ্নের সাঁজে,
তোমার ওই চোখের তারায়, হাজার স্বপ্ন এসে দাঁড়ায়,
সুখের সে স্বপ্নের মাঝে পাবে তুমি আমায়।
 


৫৪

হারিয়ে যেতে ইচ্ছে করে অনেক দূরে যেখানে রয়েছে তোমার ভালোবাসার সূখের নীড় ।
আর সেই নীড়ে কাটিয়ে দিতে চাই শত জনম ।
আমি কল্পনার সাগরে ভেসে চলে যাব, যাব তোমার হৃদয় সৈকতে, তুমি দিবেনা ধরা ?
 


৫৫

আমি তো হাত বাড়িয়ে দাড়িয়ে আছি তোমার ভালোবাসা নিব,
দাও তুমি কত ভালোবাসা দিবে আমায় ।
বিনিময়ে একটি হৃদয় তোমাকে দিবো যা কখনো ফিরিয়ে নেবার নয়
 


৫৬

ভালবাসা।
ভালবাসা চিরদিন বেচে থাকে,
কখনো কবিতা হয়ে,কখনো গল্প হয়ে,
কখনো স্মৃতি,
কখনো আবার কারো চুকের জল হয়ে.
 


৫৭

আকাশটা যত সুন্দর তারচেয়েও বেশি সুন্দর তার বিশালথা >
নদীটা যত সুন্দর তারচেয়েও বেশি সুন্দর তার বয়ে চলা>
মানুষ যথ সুন্দর তার চেয়েও বেশি সুন্দর তার ভালবাসা।
 


৫৮

আজকে তুমি রাগ করছো, দুঃখ পাবো তাতে ।
কালকে যখন মরে যাবো, রাগ দেখাবা কাকে?
বিধির বিধান এই রকমি, একদিন তো যাবো মরে,
বুঝবে সেদিন তুমি, ভালবাসতাম শুধু তোমাকে !
 


৫৯

শুভ ক্ষন, শুভ দিন। মনে রেখ চির দিন।
কষ্ট গুলো দূরে রেখ, স্বপ্ন গুলো পুরন করো,
নতুন ভালো স্বপ্ন দেখো, আমার কথা মনে রেখ।
 


৬০

জীবনটা আজ সাধা পাতা,লেখার নেই কিছু,
মরুভূমিতে দাড়িয়ে আছি,
পুরনো আমি সেই হটাথ করে কেন কাদে আজ আমার মন,
তাকিয়ে দেখি হারিয়ে ঘেছে আমার আপন জন।
 

ভালোবাসার  এস এম এস 

গুলো আপনাদের কেমন লাগলো তা আমাদের জানিয়ে দিন!!!
দ্বীপ্তমান মনুষ্যত্ব পরিবার 

No comments:

Post a Comment

Advertisement