প্রতিদিনের বাছাইকৃত সব চাকরির খবর ২০২২ এবং নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আজকের চাকরির খবর, এ সপ্তাহের চাকরির খবর থাকছে, সরকারি চাকরির খবর, পত্রিকার নিয়োগ সার্কুলার সহ নতুন সকল চাকরির সংবাদ। দেশ বিদেশের সেরা চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সবার আগে পেতে আমাদের সাইট ভিজিট করুন।

Full width home advertisement

Post Page Advertisement [Top]



বিখ্যাত মনিষীদের ও ব্যাক্তিদের সেরা উক্তি গুলোর অনেক গুলোই সফলতা নিয়ে। সাফল্য নিয়ে ‍উক্তি ও বাণী  তারা দিয়ে গেছেন, কারণ তারা নিজেরা খুব কছ থেকে সফলতাকে দেখেছেন। 

নিজেদের জীবনে তারা দেখেছেন কিভাবে সফল হতে হয়।   এই উক্তি ও বাণী সমূহ আপনাকে সফল হওয়ার অনুপ্রেরণা দেওয়ার পাশাপাশি সফল হওয়ার পথ খুজে পেতে সাহায্য করবে। 


চলুন তাহলে দেখে নিয়ে যাক সাফল্যে নিয়ে বিখ্যাত মনিষিদের ও ব্যাক্তিদের সেরা কয়েকটি টি উক্তি  ঃ

০১. “সাফল্যের জন্য তোমাকে ৩টি মূল্য দিতে হবে :ভালোবাসা, কঠোর পরিশ্রম, আর স্বপ্নকে বাস্তব হতে দেখার জন্য ব্যর্থতার পর ও কাজ করে যাওয়া। 

০২. যার মাঝে সীমাহীন উৎসাহ , বুদ্ধি ও একটানা কাজ করার গুণ থাকে, তবে তার সফল হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। 

০৩. তুমি যদি তোমার সময়ের মূল্য না দাও, তবে অন্যরা ও দেবে না । নিজের সময় ও প্রতিভাকে বাজে বিষয়ে নষ্ট করা বন্ধ করো। তাহলেই সফল হবে। 
০৪. সফল মানুষের সাথে অসফল মানুষের প্রধান পার্থক্য শক্তি বা জ্ঞান নয়। পার্থক্যটা হলো সত্যিকার সফল হওয়ার ইচ্ছা। 

০৫. একজন সফল যোদ্ধা হলো একজন সাধারণ মানুষ, সে অন্যদের চেয়ে বেশি মনোযোগী। 

০৬. একটি লক্ষ্য ঠিক করো। সেই লক্ষ্যকে নিজের জীবনের অংশ বানিয়ে ফেলো। চিন্তা করো, স্বপ্ন দেখো ।তোমার মস্তিষ্ক, পেশী, রক্তনালী - পুরো শরীরে সেই লক্ষ্যকে  ছড়িয়ে দাও, আর বাকি সবকিছু ভুলে যাও। এটাই সাফল্যের পথ। 

০৭. একজন মানুষ এখন কত টা উপরে আছে, তা দিয়ে আমি তার সাফল্য মাপি না । একদম নিচে পড়ে যাওয়ার পর সে নিজেকে কত টা ওপরে তুলতে পারে। সেটাই আসল কথা।

০৮. সাফল্য চাইলে সাফল্যকে লক্ষ্য বানি ও না । তুমি যা করতে ভালোবাসো , সেটাই করতে থাক। সাফল্য নিজেই ধরা দেবে।

০৯. সাফল্য অর্জন করা আর সফল হওয়া এক নয়। সুবিধা পেলে অনেকেই সফল হতে পারে। অনেকেই জোর করে সফল বানানো হয়। কিন্তু যে নিজের চেষ্টা আর পরিশ্রম দিয়ে সফল হয়। সেই প্রকৃত সাফল্য অর্জন করে।

১০. সাফল্যর মূল্য হল হাতের কাজের প্রতি ভালোবাসা আর কঠোর পরিশ্রম। সেই সাথে জয় পরাজয় ভুলে নিজের পুরো সামর্থ বিলিয়ে দেয়া।

১১। সাধারণ মানুষ যতক্ষণ ভালো লাগে, ততক্ষণ কাজ করে। আর অসাধারণ সফল মানুষেরা ভালো না লাগলে ও যতক্ষণ না কাজ শেষ হয়, ততক্ষণ কাজ বন্ধ করে না।

১২. জীবনে সফল হতে চােইলে দুটি জিনিস প্রয়োজন : জেদ আর আত্মবিশ্বাস। 
১৩. ব্যর্থতার  ছািই থেকে সাফল্যের প্রাসাদ গড়ো। হতাশা আর ব্যর্থতা হলো সাফল্যের প্রাসাদের দুই মুল ভিত্তি। 

১৪. কাজ শুরু করাই হলো সাফল্যের মূল চাবিকাঠি। 

১৫. সাফল্যে একটি বিজ্ঞান । সঠিক সেরা মেশালে তুমি সঠিক ফলাফল পাবে। 

১৬। যদি তোমার সমালোচনা করার মত কেউ না থাকে, তবে তোমার সফল হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। 

১৭. আমি মনে করি সাফল্য হলো তুমি যা করতে চাও সেই বিষয়টি সবচেয়ে ভালো ভাবে করার চেষ্টা করে যাওয়া। 

১৮. একজন মানুষের সফল বা ব্যর্থ হওয়া তার ক্ষমতার ওপর যতটা না নির্ভর করে, তারচেয়ে বেশি তার দৃষ্টিভঙ্গির ওপর নির্ভর করে । যারা সফল হয়, তারা সফল হওয়ার আগে থেকে সফল মানুষের মত আচরণ করে । এই বিশ্বাসই একদিন সত্যিতে পরিণত হয়। আপনি যদি বিশ্বাস করেন যে, আপনি অবশ্যই সফল হবেন। তবে আপনার ব্যবহারে ও তা প্রকাশ পাবে। এবং আপনি নিজেই নিজের এই দৃষ্টিভঙ্গির সুফল দেখে অবাক হয়ে যাবেন। 

No comments:

Post a Comment

Advertisement