প্রতিদিনের বাছাইকৃত সব চাকরির খবর ২০২২ এবং নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আজকের চাকরির খবর, এ সপ্তাহের চাকরির খবর থাকছে, সরকারি চাকরির খবর, পত্রিকার নিয়োগ সার্কুলার সহ নতুন সকল চাকরির সংবাদ। দেশ বিদেশের সেরা চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সবার আগে পেতে আমাদের সাইট ভিজিট করুন।

Full width home advertisement

Post Page Advertisement [Top]

পৃথিবী হুট করে বদলে গেছে বছরের শুরুতে। বর্তমান মানুষ ঘরবন্দী, বিমান বন্ধ, গাড়ি -ট্রেনও চলছে না। শিল্প-কারখানার গেটে বন্ধ, স্কুল-কলেজ, মাদ্রাসা এখনো খুলেনি। সারা দেশে করোনা ভাইরাস এর কারণে লকডাউনে তুলে দেওয়া হয়েছে ঠিকই, কিন্তু সবকিছু চলছে ক্ষুদ্র আকারে। এই সময়টাতে পৃথিবীর লাভ হয়েছে , বিশ্বজুড়ে ৫০ শতাংশ কমে গেছে মানবসৃষ্ট ভূকম্পন এর কারণে।

একদল গবেষকরা বলছে , প্রাকৃতিক উৎসের মধ্যে রয়েছে ছোট ভূকম্পন ও আগ্নেয়গিরির অগ্গ্যৎপাত। যার ফলে মানবসৃষ্ট ভূকম্পন কমে যাওয়ার ফলে প্রাকৃতিক উৎস থেকে বিজ্ঞানীরা এখন পরিষ্কারভাবেই সিসমিক সিগন্যাল শুনতে পাচ্ছেন।
বিজ্ঞানী টমাস লিকক বিষয়টি লক্ষ্য করেন , তিনি বলেন, মার্চ মাসের মাঝামাঝি সময় থেকে পৃথিবীর কম্পন ৩০ -৫০ শতাংশ পর্যন্ত কমে যেতে দেখা যায়। লকডাউন এর কারণে আগের তুলনায় ১-২০ হার্টস ফ্রিকোয়েন্সিতে ভূপৃষ্টের দূলুনি এখন অনেক কম।
 
বিশ্বজুড়ে মানুষ যখন প্রাণঘাতী মহামারির খাবার আতঙ্কে, তখন ঠিক বিপরীত চিত্র প্রকৃতিতে। লকডাউনের কারণে একের পর এক শহর- দেশ এর দূষনের মাত্রা কমছে।  পরিবেশ যেন নিজের ছন্দ ফিরে পেয়েছে।

No comments:

Post a Comment

Advertisement